ড্র করলেই পৌঁছে যাওয়া যেত লিগ তালিকার শীর্ষে। কিন্তু ড্র করা তো দূর, উল্টে লা লিগায় সেল্টা ভিগোর কাছে চার গোলে হারল বার্সেলোনা। ন’ম্যাচের ব্যবধানে তৃতীয় বার চার গোল খেল দানি আলভেজ-জেরার পিকেদের ডিফেন্স। আর ফের এক বার প্রশ্ন উঠে গেল এনরিকের স্ট্র্যাটেজি নিয়ে।
মাদ্রিদে বুধবার রাতে প্রথম থেকেই কেমন যেন ছন্নছাড়া ভাব ছিল বার্সার। সেল্টার ফুটবলারদের সঙ্গে ওয়ান টু ওয়ানে বারবার পরাস্ত হচ্ছিল বার্সা। পেরে উঠছিল না গতিতেও। ২৫ মিনিটের মাথায় গোল করেন বার্সার প্রাক্তনী নোলিটো। কাউন্টার অ্যাটাকে দু’টি গোল করে যান লিভারপুলে সুযোগ না পাওয়া ইয়াগো আস্পাস। বার্সার হয়ে এক মাত্র গোল করেন নেইমার। যাঁর প্রথম গোলটির ক্ষেত্রে পিকের অবদানই বেশি। ম্যাচে বার্সা যে একেবারে সুযোগ পায়নি তা অবশ্য নয়। মেসি একটি শট পোস্টে লাগে, একটি শট বাঁচান সেল্টার গোলরক্ষক আলভারেজ। পিকের একটি হেডও ক্রসবারে লেগে বেড়িয়ে যায়। কিন্তু এ গুলি বাদে ম্যাচের রাশ পুরোটাই নিজেদের হাতে রেখেছিল সেল্টা।
ম্যাচের শেষে সেল্টার কৃতীত্ব দিলেও ফিরতি ম্যাচের জন্য হুঙ্কার দিয়ে রাখলেন এনরিকে। প্রাক্তন টিম সম্পর্কে তাঁর দাবি, “আমরা আজ খুব খারাপ খেলিনি। কিন্তু সেল্টা যে কটা সুযোগ পেয়েছে, তার সবই কাজে লাগিয়েছে। গোলের সামনে আজ ওদের ভয়ঙ্কর দেখিয়েছে।” কিন্তু বার্সা এত গোল খাচ্ছে কেন? ডিফেন্স নিয়ে কী ভাবছেন তিনি? এর অবশ্য কোনও উত্তর দেননি তিনি।
মাদ্রিদে বার্সার হারের পূর্ণ সুযোগ নিল রিয়াল। করিম বেঞ্জিমার দাপটে আটলেটিকো বিলবাওকে ২-১ ফলাফলে হারিয়ে লিগ তালিকার শীর্ষে চলে গেল তারা। আর হেরে গিয়ে মেসিরা চলে গেল পাঁচ নম্বরে। সেল্টা ভিগো, ভিলারিয়াল, আটলেটিকো মাদ্রিদের পরে।